পটুয়াখালী বাউফলের ৫ নং সূর্যমনি ইউনিয়নের ৩ নং ওয়ার্ড গাজীমাঝি মাধ্যমিক বিদ্যালয়ের টিনসেট ভবনের শ্রেণী কক্ষ গুলোতে এখন গরু ছাগলের বসবাস । করোনাভাইরাসের সংক্রমনের কারণে দীর্ঘ দিন ধরে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এই সুযোগটা কাজে লাগিয়ে এলাকার কিছু মানুষ গবাদিপশু বিদ্যালয়ের শ্রেণী কক্ষে লালন পালন করে আসছে।

বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠানগুলো গোয়াল ঘরে পরিণত হয়েছে। এতে করে বিদ্যালয়ের পরিবেশ বিনষ্ট হয়ে যাচ্ছে বলে জানিয়েছেন এলাকাবাসীরা। গবাদি পশুর ব্যাপারে জানতে চাইলে এলাকাবাসীর নাম প্রকাশে অনিচ্ছুক বলে জানিয়েছেন অভিভাবকরা। বিশেষ সূত্রে ঐএলাকা থেকে প্রতিবেদককের কাছে মুঠোফোন বলেন, করোনাভাইরাসের প্রদূর্ভাবের কারণে দীর্ঘ দিন ধরে বিদ্যালয়গুলো বন্ধ থাকায় শ্রেণী কক্ষগুলোতে গরু ও ছাগলের বসবাস করা হচ্ছে।

অধিকাংশ বিদ্যালয়ের শ্রেণী কক্ষগুলো ব্যবহার না হওয়ার কারনে পরগাছা ও ময়লা আবর্জনার ঘরে পরিণত হতে হচ্ছে। তিনি আরো বলেন, বিদ্যালয়ের আসবাবপত্র জিনিস খুলে নিয়ে যাচ্ছে ঐএলাকার জনসাধারণরা। তিনি বলেন বিগত দশ বছর যাবৎ এই বিদ্যালয়ের কোন মেরামত ও পরিবর্তন হচ্ছে না। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে আমাদের আকুল আবেদন অতিদ্রুত শিক্ষা প্রতিষ্ঠান গুলো খুলে দেওয়া হোক।

আপনার মতামত দিন